Hydroinformatics & Flood Forecasting Circle
পানি বিজ্ঞান তথ্য ও বন্যা পূর্বাভাস সার্কেল
Bangladesh Water Development Board
ghfghfghf

Data collection procedure

প্রসেসিং এন্ড ফ্লাড ফোরকাস্টিং সার্কেল থেকে পানিবিজ্ঞান সম্পর্কিত উপাত্ত   সংগ্রহের নিয়মাবলী

 

১। ওয়েবপোর্টালঃ www.hydrology.bwdb.gov.bd ভিজিট করুন। এখানে বিভিন্ন উপাত্ত এবং তা কত সময়ের জন্য আছে তা জানা যাবে। এই ওয়েব পোর্টালের কাজ সমাপ্ত হলে উপাত্ত সংগ্রহ ব্যবস্থা সম্পূর্ণ ওয়েব ভিত্তিক করা হবে।

 

২। তত্ত্বাবধায়ক প্রকৌশলী, প্রসেসিং এন্ড ফ্লাড ফোরকাস্টিং সার্কেল,বাপাউবো, 72 গ্রীণ রোড, ঢাকা বরাবরে আপনার প্রয়োজনীয় উপাত্তের বিবরণ সহ  আবেদন পত্র জমা দিন এবং Receive copy সংগ্রহ করুন। আবেদন পত্রে আপনার মোবাইল নম্বর এবং ই-মেইল আইডি উল্লেখ করুন।

 

৩। আপনার কি কি উপাত্ত প্রয়োজন তা বুঝতে সমস্যা হলে এবং সরকারী মূল্য  সম্পর্কে ধারণা পেতে নিম্ন লিখিত কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করুনঃ

 

মোঃ মুশফিকুর রহমান, সিস্টেম এনালিস্ট,মোবাইল নংঃ-০১৭১১৯৭৯৪৪৭,টেলিফোনঃ- +৮৮-০২-২২২২২৪২৫৯২                              ই-মেইলঃ- shakeel02009@yahoo.com

 

 

তাপসীপ্রোগ্রামার, মোবাইল নংঃ- ০১৬২১৪৬৩০০৫,ই-মেইলঃ- tapu054008@yahoo.com

 

মোঃ আলমগীর হোসেন, সহকারী প্রোগ্রামার, মোবাইল নংঃ- ০১৭১৭৬৫০৫৫৮,ই-মেইলঃ- ‍alamgirbwdbgmail.com

 

৪। আপনার প্রয়োজনীয় উপাত্তের প্রাক্কলিত মূল্য আপনার ইমেইল/SMS/মোবাইল ফোনে জানানো হবে।

 

 

৫। উপাত্তের মূল্য যে কোন ব্যাংকের মাধ্যমে অ্যাকাউন্টস অফিসার, আঞ্চলিক হিসাব কেন্দ্র, বাপাউবো, ৭২গ্রীন রোড, ঢাকার অনুকূলে পে-অর্ডার/ব্যাংক ড্রাফটের মাধ্যমে পরিশোধ করুন এবং পে-অর্ডার নাম্বার টাকার পরিমাণ ০১৬২১৪৬৩০০৫ এবং ০১৭১১৯৭৯৪৪৭ এস এম এস করে জানান। উল্লেখ্য যে, সরকারী দপ্তরে নগদ অর্থের লেনদেন আইনত দন্ডনীয়।

 

৬। আপনার চাহিদা মোতাবেক উপাত্ত প্রস্তুত হলে আপনাকে মেইল/এসএমএস/ফোন করে জানানো হবে। এক্ষেত্রে সর্বোচ্চ তিন কর্ম দিবস লাগতে পারে।

 

৭। পে-অর্ডারের রিসিট সিস্টেম এনালিস্ট/প্রোগ্রামার/সহকারী প্রোগ্রামার এর নিকট জমা দিন এবং আপনার প্রয়োজনীয় উপাত্ত বুঝে নিন।

 

৮। কোন অভিযোগ থাকলে তত্ত্বাবধায়ক প্রকৌশলীর (মোবাইল নংঃ ০১৫৫২-৩৯৫১১২, টেলিফোন:+৮৮-০২-৫৮১৫১৫৩০,ইমেইল: se.pffc@bwdb.gov.bd) সাথে যোগাযোগ করুন।

 

৯। সরকারী ফি জমা দিয়ে এই সেবা পাওয়া আপনার অধিকার। অধিকার বঞ্চিত হলে বা অযৌক্তিক বিলম্ব হলে তত্ত্বাবধায়ক প্রকৌশলী বরাবরে লিখিত অভিযোগ